যবিপ্রবির ৭৯৫ আসনে ভর্তিচ্ছু ৩৮ হাজার

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষে স্নাতক (ইঞ্জিনিয়ারিং/সম্মান) প্রথম বর্ষের সাতটি অনুষদের ৭৯৫টি আসনের বিপরীতে ছয়টি ইউনিটে ৩৮ হাজার ২৩৯ জন পরীক্ষার্থী আবেদন করেছেন।

এ হিসাবে প্রতিটি আসনের জন্য লড়াইয়ে নেমেছেন ৪৮জন শিক্ষার্থী। আগামী বৃহস্পতিবার ও শুক্রবার বিশ্ববিদ্যালয়ের এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা আব্দুর রশিদ এতথ্য জানান।

তিনি জানান, বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টা থেকে বেলা ১১টা পর্যন্ত ‘এ’ ইউনিট; দুপুর সাড়ে ১২টা থেকে বেলা ২টা পর্যন্ত ‘বি’ ইউনিট এবং বিকেল সাড়ে ৩টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

শুক্রবার সকাল ৯টা থেকে সকাল সাড়ে ১০টা পর্যন্ত ‘ই’ ইউনিট; বেলা ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ‘ডি’ ইউনিট এবং বিকেল সাড়ে ৩টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ‘এফ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

আব্দুর রশিদ আরও জানান, মোট ভর্তিচ্ছুদের মধ্যে ‘এ’ ইউনিটে ২৫০টি আসনের বিপরীতে ১২ হাজার ৯৫৪ জন, ‘বি’ ইউনিটে ১৬০টি আসনের বিপরীতে ১১ হাজার ৯৫৭ জন, ‘সি’ ইউনিটে ২০৫টি আসনের বিপরীতে ৮ হাজার ৩৪০ জন, ‘ডি’ ইউনিটে ৪০টি আসনের বিপরীতে ১ হাজার ৭৬৮ জন, ‘ই’ ইউনিটে ৪০টি আসনের বিপরীতে ৬৭৬ জন এবং ‘এফ’ ইউনিটে ১০০টি আসনের বিপরীতে ২ হাজার ৫৩৬ জন ভর্তি পরীক্ষার্থী অংশ নেবেন।

Source : Daily Samakal

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *