ঢাবির ‘খ’ ইউনিটের পাসের হার ১৬.৫৬

ঢাবির ‘খ’ ইউনিটের পাসের হার ১৬.৫৬
ঢাকা বিশ্ববিদ্যালয় খ-ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। পাশের হার ১৬ দশমিক ৫৬ শতাংশ। খ-ইউনিটে মোট দুই হাজার ৩৬৩টি আসনের বিপরীতে ৩১ হাজার ৩৩৬জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করে। এরমধ্যে ৫ হাজার ১৮৮জন উত্তীর্ণ হয়েছে।
আজ সোমবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রশাসনিক ভবনস্থ কেন্দ্রীয় ভর্তি অফিসে আনুষ্ঠানিকভাবে এই ফল প্রকাশ করেন।
গত ২২ সেপ্টেম্বর ২০১৭ শুক্রবার এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষার বিস্তারিত ফল এবং ভর্তি প্রক্রিয়া সম্পর্কে বিশ্ববিদ্যালয়ের (admission.eis.du.ac.bd) ওয়েব সাইটে জানা যাবে। মোবাইলে ফোনের যেকোনো অপারেটরের মেসেজ অপশনে গিয়ে DU স্পেস Kha স্পেস (ভর্তি পরীক্ষার রোল নম্বর) লিখে ১৬৩২১ নম্বরে পাঠালে ফিরতি এসএমএসে ফল জানা যাবে।
উত্তীর্ণ সকল শিক্ষার্থীকে আগামী ২৮ সেপ্টেম্বর বিকাল ৩টা থেকে ১০ অক্টোবর ২০১৭ বিকাল ৩টা পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের কোটার ফরম ২৬ সেপ্টেম্বর থেকে ৫ অক্টোবর ২০১৭ তারিখের মধ্যে কলা অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করে যথাযথভাবে পূরণ করে জমা দিতে হবে।
ফল নিরীক্ষণের জন্য নির্ধারিত ফি প্রদান সাপেক্ষে আগামী ২৬ সেপ্টেম্বর থেকে ৫ অক্টোবর ২০১৭ তারিখের মধ্যে কলা অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।
খ-ইউনিটের বিষয় মনোনয়ন সাক্ষাৎকার আগামী ২২ অক্টোবর থেকে শুরু হবে। -বাসস

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *